• ঢাকা
  • শুক্রবার, ৭ই মে, ২০২১ খ্রিস্টাব্দ | ২৪শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ | ২৫শে রমজান, ১৪৪২ হিজরি

সন্ধ্যা ৬:১৫

প্যারাসিটামল ওষুধ শিশিতে ভরে করোনা ভ্যাকসিন বলে বিক্রি!


Share with friends

ভা’রতে করো’নার সংক্রমণ এখন লাঘাম ছাড়া ঘোড়ার মত টগবগিয়ে বেড়েই চলেছে। সেই তুলনায় ভ্যাকসিনের জোগান কম। এই মোক্ষম সুযোগ কাজে লাগিয়েছে একটি অসাধু চক্র।

দেশটির কোভিড-১৯ প্রতিরোধী ভ্যাকসিন রেমডিসিভিরের (Remedisvir) খালি কাঁচের শিশিতে তরলীকৃত প্যারাসিটামল ঢুকিয়ে তা ভ্যাকসিন হিসেবে বিক্রি শুরু করেছিল একটি চক্র। আর প্রতিটা ভ্যাকসিনের দামও নিচ্ছিল ৩৫ হাজার টাকা করে। অবশেষে চক্রটিকে ধরতে পেরেছে মহারাষ্ট্রের পু’লিশ।

জিনিউজের খবরে বলা হয়, মহারাষ্ট্রে ভ’য়ংকর আকার ধারন করেছে করোনা সংক্রমণ। রাজ্যে করোনা টিকা দেওয়া শুরু হলেও প্রয়োজনের তুলনায় তা একেবারেই অ’প্রতুল। ফলে বেসরকারি ক্ষেত্রে টিকার চাহিদা ও দাম বাড়ছিল হুহু করে। সেই সুযোগটাই নিয়েছিল মহরাষ্ট্রের বারামতি জে’লার একটি চক্র। পরে ক্রেতা সেজে অ’প’রাধীদের গ্রে’ফতার করল পু’লিশ।

প্রকাশিত খবরে বলা হয়, গো’পনে পু’লিশের কাছে খবর আসে একটি চক্র এই অ’পকর্ম করে যাচ্ছে। যার প্রেক্ষিতে গোয়েন্দা পু’লিশ তাদের আস্তানায় অ’ভিযান চালায়। গ্রে’ফতার করা হয় প্রশান্ত গড়ক, শঙ্কর পিসে, দিলীপ গায়কোয়াড ও সন্দীপ গায়কোয়াড নামে ৪ জনকে। তাদের সাথে আরও কে কে জ’ড়িতভ তা জানতে চলছে জিজ্ঞাসাবাদ।