• ঢাকা
  • রবিবার, ২০শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ | ৬ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ | ১০ই জিলকদ, ১৪৪২ হিজরি

রাত ৩:৫০

ফরিদপুরে সাপ্তাহিক হাট বন্ধের ঘোষণা


Share with friends

প্রকাশিত: ২:০৪ অপরাহ্ণ, ৮ এপ্রিল ২০২০

ফরিদপুরে নিত্যপ্রয়োজনীয় দোকান সকাল ৭ টা থেকে দুপুর ১টা পর্যন্ত খোলা থাকার নির্দেশ ও সাপ্তাহিক হাট পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত বন্ধের ঘোষণাসহ কয়েকটি নির্দেশনা জারি করেছে জেলা প্রশাসন।

নভেল করোনা ভাইরাস এর প্রাদুর্ভাব মোকাবেলায় জনসমাগম পরিহার করার লক্ষ্যে গতকাল মঙ্গলবার (৭ এপ্রিল) বেলা ১১ টায় জেলা প্রশাসক অতুল সরকারের স্বাক্ষরিত এই গণবিজ্ঞপ্তি জারি করা হয়।

গণবিজ্ঞপ্তিতে জেলা প্রশাসন জানিয়েছেন, অতি অত্যাবশ্যকীয় নিত্যপ্রয়োজনীয় দ্রব্যাদির দোকান সকাল ৭ টা থেকে দুপুর ১ টা পর্যন্ত খোলা থাকবে। অন্যান্য সকল দোকানপাট, সাপ্তাহিক হাট, প্রতিষ্ঠান এবং গণপরিবহন পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত বন্ধ থাকবে। তবে ঔষধের দোকান ও চিকিৎসা প্রতিষ্ঠান যথারীতি খোলা থাকবে।

গণবিজ্ঞপ্তিতে আরো জানানো হয়েছে, প্রশাসনের অনুমতি ব্যতিরকে কোন প্রকার যানবাহন এ জেলা হতে বাহিরে যাবে না এবং বাহির হতে এ জেলায় প্রবেশ করবে না। গণবিজ্ঞপ্তিতে হুশিয়ারী দিয়ে জানানো হয়েছে, এই আইন অমান্যকারীর বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

এছাড়া মানবিক সহায়তা অথবা করোনা সংক্রান্ত যেকোন প্রযয়োজনে যোগাযোগ করার আহ্বান জানিয়ে হটলাইন (০১৭০১ ৬৭০০০৮) নাম্বার প্রকাশ করেছেন জেলা প্রশাসন। জেলা প্রশাসন জানিয়েছেন, ইউনিয়ন ও পৌরসভার অতিদরিদ্র ও দুঃস্থ ব্যক্তিদের মাঝে ওয়ার্ড ভিত্তিক তালিকা করে মানবিক সহায়তা প্রদান করা হচ্ছে। কেউ এই তালিকার বাইরে থাকলে বা অতিপ্রয়োজনীয় মানবিক সহায়তা না পেয়ে থাকলে সরাসরি যোগাযোগ করুন এই নাম্বারে।

উল্লেখ্য, ফরিদপুরে এখন পর্যন্ত নভেল করোনা ভাইরাসে কেউ আক্রান্ত হননি। পাঁশাপাশি অসহায়, হতদারিদ্রদের মাঝে প্রতিদিনই খাদ্য সামগ্রী পৌঁছে দিচ্ছেন প্রশাসনের কর্মকর্তা ও প্রতিনিধিগণ।

এআইআ/এইচি