• ঢাকা
  • সোমবার, ২১শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ | ৭ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ | ১১ই জিলকদ, ১৪৪২ হিজরি

রাত ৩:৪২

বাড়ি বাড়ি গিয়ে চিকিৎসা দিতে মেডিকেল টিম গঠন করলেন সুমন


Share with friends

করোনাভাইরাসের সংক্রমণ এড়াতে লোকজনকে ঘরে থাকার নির্দেশনা দিয়েছে সরকার। পাশাপাশি বন্ধ করে দেয়া হয়েছে সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান। এই অবস্থায় কর্মহীন মানুষদের সরকারের তরফ থেকে খাদ্য সহায়তা দেয়া হলেও অনেকে চিকিৎসাবঞ্চিত হচ্ছেন বলে অ’ভিযোগ উঠেছে।

সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন তার নিজের এলাকা হবিগঞ্জের চুনারুঘাটে মানুষের বাড়ি বাড়ি গিয়ে চিকিৎসাসেবা দেয়ার জন্য গঠন করেছেন পাঁচজন ডাক্তারের সমন্বয়ে একটি মেডিকেল টিম। বৃহস্পতিবার (৯ এপ্রিল) বিকেলে তিনি তার ফেসবুক পেজে লাইভে এসে এলাকাবাসীকে এই খবর জানান।

ফেসবুকের আ’লোচিত মুখ সুমন বলেন, আজ পবিত্র শবে বরাত। এ রাতে আম’রা সবাই আল্লাহ তায়ালার কাছে দোয়া করবো যেন বাংলাদেশে করোনাভাইরাস পরিস্থিতি স্বাভাবিক হয়ে যায় এবং দেশের এই মহামা’রি দূর হয়।

তিনি বলেন, বিগত কয়েকদিন আগে চুনারুঘাট হাসপাতালের জন্য আমি আমা’র ব্যাক্তিগত গাড়িটি দিয়েছিলাম। কিন্তু করোনাভাইরাসের ভয় এবং লকডাউনের কারণে অনেক মানুষ চিকিৎসা নিতে হাসপাতালে আসেন না। আবার অনেকে ভয় পান হাসপাতালে এলে করোনাভাইরাস রোগীদের সংস্প’র্শে গিয়ে তারাও আক্রান্ত হয়ে যান কিনা এই ভ’য়ে!

‘তাই করোনার মধ্যে এলাকার মানুষের সমস্যার সমাধানের জন্য আম’রা নিজ উদ্যোগে একটি মেডিকেল টিম গঠন করেছি, যেখানে পাঁচজন ডাক্তার থাকবেন, যারা বাড়িতে গিয়ে এলাকার যে কোনো অ’সুস্থ মানুষকে চিকিৎসা দিয়ে আসবেন। তাদের যাতায়াত ও সার্বিক ব্যবস্থাপনার দায়িত্বে আমি নিজে থাকবো।’

এ আইনজীবী তার লাইভে কয়েকটি মোবাইল নম্বর দিয়ে জানান, নম্বরগুলোতে যোগাযোগ করলে তৎক্ষণাৎ চিকিৎসা ব্যবস্থা পৌঁছানো হবে। বিশেষ করে স্বাভাবিক যে কোনো রোগ যেমন মা’থা ব্যথা, জ্বর ইত্যাদি হলে ডাক্তাররা বাসায় গিয়ে চিকিৎসা করে আসবেন।

তিনি সারাদেশের ৪৮০টির মতো উপজে’লার প্রত্যেক সাম’র্থবানের প্রতি অনুরোধ করে বলেন, আমি সকলের প্রতি আহ্বান জানাচ্ছি, সরকারের পক্ষ থেকে তো সরকারি মেডিকেল প্রস্তুত রয়েছে। সরকারের সাথে সাথে প্রত্যেক উপজে’লায় যেন সবাই যার যার জায়গা থেকে চিকিৎসা সেবার উদ্যোগ গ্রহণ করেন এবং মানুষের স্বাভাবিক যেসব অ’সুস্থতা আছে সেগুলোর চিকিৎসা যেন ঠিকমতো পৌঁছানোর ব্যবস্থা করা যায়।

সবার প্রতি আহ্বান জানিয়েছেন সুমন বলেন, দেশে চিকিৎসা ব্যবস্থার সমস্যা সমাধানে সবাই যেন আন্তরিকভাবে কাজ করেন। আর করোনাভাইরাস থেকে যেন সকল মানুষকে রক্ষা পান, শবে বরাতে এই দোয়া করবেন।