• ঢাকা
  • শনিবার, ১৯শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ | ৫ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ | ৯ই জিলকদ, ১৪৪২ হিজরি

বিকাল ৩:১৪

মানুষজন চিৎকার করে কাঁদছে, কিছুই করতে পারছি না: শামীম ওসমান


Share with friends

নারায়ণগঞ্জে করোনা পরিস্থিতি ভ’য়ানক পর্যায়ে চলে যাওয়ায় জরুরি ভিত্তিতে করোনা পুরীক্ষাগার স্থাপনের দাবী জানিয়েছেন সাংসদ শামীম ওসমান। ঢাকায় নমুনা পাঠিয়ে তাআর রিপোর্ট পাওয়ার আগে অনেক মানুষ মা’রা যাচ্ছেন বলেও তিনি অ’ভিযোগ করেছেন। মানুষজন তার কাছে করোনা পরীক্ষার জন্য চি’ৎকার করে কা’ন্না করে সহযোগীতা চেয়েও তিনি দ্রুত দিতে পারছেন না বলে জানিয়েছেন। বৃহস্পতিবার (৯ এপ্রিল) গণমাধ্যমকে এসব কথা তিনি জানান।

শামীম ওসমান বলেন, একজন স’ন্দেহভাজন রোগীর নমুনা নিয়ে সেটা ঢাকায় পাঠিয়ে পরীক্ষার রিপোর্ট পেতে পেতে অনেক রোগী মা’রা যাচ্ছেন এবং প্রতিনিয়ত উপসর্গ নিয়ে রোগীরা করোনা পরীক্ষার জন্য সিটি কর্পোরেশনের স্বাস্থ্য বিভাগে ফোন দিয়েও কোনো ফল পাচ্ছে না। এমনকি সিটি কর্পোরেশনের মাধ্যমে টানা ৩-৪ দিন ফোন দিয়েও তারা নমুনা সংগ্রহ করাতে পারছেন না।

তিনি আরও বলেন, প্রতিদিন আমা’র নির্বাচনী এলাকাসহ সিটি কর্পোরেশনের বিভিন্ন ওয়ার্ড থেকে বহু ফোন পাচ্ছি। নমুনা সংগ্রহ করাতে ফোন করেও কোনো ফল পাচ্ছেন না বলে অ’ভিযোগ পাচ্ছি। অনেকে চি’ৎকার করে কাঁদছেন, তাদের জন্য কিছুই করতে পারছি না। কারণ নমুনা সংগ্রহ করার কাজ আমা’র জানা নেই। আমি স্বাস্থ্য মন্ত্রণালয়ের মহাপরিচালকের সঙ্গে কথা বলেছি। নারায়ণগঞ্জে অ’তিসত্বর করোনা পরীক্ষার ল্যাব স্থাপনের দাবি জানিয়েছি। প্রয়োজনে আমি প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করব।

নারায়ণগঞ্জ ক্লিনিক মালিক সমিতির সভাপতি ও বিএমএর সাবেক সভাপতি ডা. শাহনেওয়াজ চৌধুরী বলেন, এমপি শামীম ওসমানের অনুরোধে আম’রা বিষয়টির গুরুত্ব অনুধাবন করতে পেরেছি। এ বিষয়ে তিনি আমাদের সব প্রকার সহযোগিতার আশ্বা’স দিয়েছেন।