• ঢাকা
  • সোমবার, ২১শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ | ৭ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ | ১১ই জিলকদ, ১৪৪২ হিজরি

রাত ৩:৩১

‘মানুষের কষ্ট দেখলে ঘরে বসে থাকতে পারি না’- আফ্রিদি


Share with friends

করোনা ভাইরাসের বি’রুদ্ধে ল’ড়ে যাচ্ছেন শহীদ আফ্রিদি। পাকিস্তানের সাবেক এই অলরাউন্ডার নিজ এনজিওর মাধ্যমে সাহায্য করছেন দেশটির দুস্থ-অসহায় মানুষদের। অভুক্তদের হাতে তুলে দিচ্ছেন খাবার, দিচ্ছেন চিকিৎসাসেবা।

আফ্রিদি অবশ্য এমনিতেই সামাজিক কর্মকা’ণ্ডে সক্রিয়। তার ‘শহীদ আফ্রিদি ফাউন্ডেশন’ নামে একটি সেবামূলক সংগঠন আছে। এবার করোনার এই সংকটে সব ফেলে এখন সেটিতেই বেশি সময় দিচ্ছেন।

বর্তমানে খাইবার পাখতুনখাতে নিজের গ্রাম টাঙ্গি বান্ধায় দাতব্য কাজ চালিয়ে যাচ্ছেন আফ্রিদি। নিজের সংগঠনের কাজ তো করছেনই, তার প্রয়াত বাবার স্ম’রণে তৈরি ‘শাহীবজাদা ফজল রহমান চ্যারিটি হসপিটালে’ও সাহায্য করছেন পাকিস্তানের সাবেক এই ক্রিকেটার।

সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে আফ্রিদি ছবি দিয়ে লিখেছেন, ‘লকডাউনের কারণে দিনমজুর মানুষগুলো কাজ করতে পারছে না। তাই খাবারও যোগাড় করতে পারছে না। এখন সবচেয়ে গুরুত্বপূর্ণ হলো মানুষের কাছে খাবার পৌঁছে দেওয়া। আমি বাড়িতে বসে থাকতে পারি না। যদি সবাই বাড়িতে বসে থাকে, তবে যাদের খাবার দরকার তাদের কি হবে? আম’রা গত ১২-১৩ দিনে ৪,৫০০ পরিবারের কাছে যেতে পেরেছি। আমি আশপাশের আরও কয়েকটি অঞ্চলেও যাচ্ছি। যেখানে শহরে কাজ করা মানুষগুলো ঘরের মধ্যে আ’ট’কা পড়েছে।’

সবশেষ খবর অনুযায়ী পাকিস্তানে কভিড-১৯ আক্রান্তের সংখ্যা ২ হাজার ৭২৯ জন। এদের মধ্যে নতুন করে আক্রান্ত ৭৯ জন। আর মা’রা গেছেন ৪৫ জন। পাকিস্তান স্বাস্থ্য অধিদপ্তর নতুন করে ৪ জনের মৃ’ত্যুর সংবাদ নিশ্চিত করেছে।