• ঢাকা
  • শনিবার, ১৯শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ | ৫ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ | ৯ই জিলকদ, ১৪৪২ হিজরি

দুপুর ২:৪৬

যুক্তরাষ্ট্রের ৫০ অঙ্গরাজ্যেই মৃত্যুর মিছিল


Share with friends

প্রকাশিত: ১২:১৩ পূর্বাহ্ণ, ১৫ এপ্রিল ২০২০

মহামারি করোনা ভাইরাসে বিধ্বস্ত ক্ষমতাধর মার্কিন যুক্তরাষ্ট্র। প্রতিনিয়ত দেশটিতে আক্রান্ত ও মৃতের সংখ্যা লাফিয়ে লাফিয়ে বাড়ছে। এতদিন দেশটির একটি রাজ্য বাদে অন্যসব অঙ্গরাজ্যেই করোনায় মৃত্যুর সংখ্যা ছিল। তবে এবার ওয়েমিং রাজ্যটিও যুক্ত হলো। সোমবার ওয়েমিং রাজ্যের গভর্নর মার্ক গর্ডন প্রথম মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন। যুক্তরাষ্ট্রের ওয়েমিং অঙ্গরাজ্যে মোট আক্রান্তের সংখ্যা ২৭০ ছাড়িয়েছে। চিকিৎসাধীন রয়েছে ১৩৩ জন। মারা গেছে ১ জন। সুস্থ হয়ে উঠেছে ১৩৬ জন।

ওয়ার্ল্ডমিটারের সবশেষ তথ্য অনুযায়ী, মার্কিন যুক্তরাষ্ট্রে করোনায় আক্রান্ত হয়েছে ৫ লাখ ৮৭ হাজার ৮১৫ জন। মৃত্যুবরণ করেছেন ২৩ হাজার ৬৫৪ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৩৭ হাজার ৩১৫ জন। চিকিৎসাধীন রয়েছে ৫ লাখ ২৬ হাজার ৮৪৬ জন। এখন পর্যন্ত আক্রান্ত ও মৃতের সংখ্যায় এগিয়ে আছে নিউইয়র্ক। আক্রান্তের সংখ্যা ১ লাখ ৯৫ হাজার ৬৫৫ জন। মৃতের সংখ্যা ১০ হাজার ৫৬ জন।

চীনে শুরু হওয়া করোনাভাইরাসে বিশ্বব্যাপী স্তব্ধ। করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে ১৯ লাখ ৪৬ হাজার ৭৮১ জন। প্রাণ হারিয়েছে ১ লাখ ২১ হাজার ৭১০ জন। করোনার সঙ্গে লড়াই করে সেরে উঠেছে ৪ লাখ ৬০ হাজার ১৪৬ জন।

কেএ/ডিএ