• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৪শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ | ১০ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ | ১৪ই জিলকদ, ১৪৪২ হিজরি

রাত ২:৪০

যুক্তরাষ্ট্রে একদিনেই আক্রান্ত ৩৭ হাজার ছাড়াল


Share with friends

মহামা’রি করো’নাভাই’রাসে যু’ক্তরাষ্ট্রে এখন পর্যন্ত মোট আ’ক্রান্তের সংখ্যা ৮ লাখ ২৪ হাজার ৪৩৮। দেশটিতে এই ভাই’রাসে মৃ’ত্যু হয়েছে ৪৫ হাজার ৩৯ জনের। গত ২৪ ঘন্টায় নতুন করে আ’ক্রান্ত হয়েছে ৩৭ হাজার ১৭৯ জন। মৃ’ত্যু হয়েছে ২ হাজার ৭৩১ জনের।

বুধবার (২২ এপ্রিল) জন হপকিন্স বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান অনুযায়ী এ তথ্য পাওয়া যায়।

তবে ওয়ার্ল্ডওমিটারের পরিসংখ্যান বলছে, দেশটিতে করো’নায় আ’ক্রান্তের সংখ্যা এখন পর্যন্ত ৮ লাখ ১৯ হাজার ১৬৪ এবং মা’রা গেছে ৪৫ হাজার ৩৪০ জন। ওই পরিসংখ্যান অনুযায়ী, ইতোমধ্যেই দেশটিতে চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে উঠেছেন ৮২ হাজার ৯৭৩ জন। তবে ১৪ হাজার ১৬ জনের অবস্থা এখনও আশ’ঙ্কাজনক।

বিশ্বের ২১০টি দেশ ও অঞ্চলে করো’নার প্রকোপ ছড়িয়ে পড়েছে। তবে এখনও পর্যন্ত করো’নায় আ’ক্রান্ত ও মৃ’ত্যুর সংখ্যায় অন্যান্য দেশকে ছাড়িয়ে গেছে যু’ক্তরাষ্ট্র। অ’পরদিকে করো’নায় যু’ক্তরাষ্ট্রে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে নিউইয়র্ক অঙ্গরাজ্য। ওই অঙ্গরাজ্যেই এখন পর্যন্ত আ’ক্রান্ত ও মৃ’ত্যুর সংখ্যা সবচেয়ে বেশি। এমনকি যু’ক্তরাষ্ট্রে করো’নায় আ’ক্রান্ত হয়ে যত মানুষের মৃ’ত্যু হয়েছে তার মধ্যে অধিকাংশই নিউইয়র্কের।

সেখানে মোট আ’ক্রান্তের সংখ্যা ২ লাখ ৫৬ হাজার ৫৫৫ এবং মা’রা গেছে ১৯ হাজার ৬৯৩ জন। এরপরই রয়েছে নিউ জার্সি। সেখানে আ’ক্রান্ত ৮৮ হাজার ৮০৬ এবং মৃ’ত্যু হয়েছে ৪ হাজার ৩৭৭ জনের।