• ঢাকা
  • সোমবার, ২১শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ | ৭ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ | ১১ই জিলকদ, ১৪৪২ হিজরি

রাত ৩:৩৫

লকডাউনে হাজারো মানুষের অবাধ প্রবেশ, পুলিশের দাবি ধানক্ষেত দিয়ে ঢুকছে


Share with friends

প্রকাশিত: ১২:২২ অপরাহ্ণ, ১৬ এপ্রিল ২০২০

লকডাউন ভেঙে ময়মনসিংহে আসছে হাজানো মানুষ । আগতদের অধিকাংশই ঢাকা, গাজীপুর, কেরানীগঞ্জ ও নরসিংদীতে কর্মরত গার্মেন্টস কর্মী , শ্রমিক ও নিন্মআয়ের মানুষ । ময়মনসিংহ- ঢাকা মহাসড়ক দিয়ে ময়মনসিংহে আসছেন তারা । ময়মনসিংহ হয়ে বিভাগের নেত্রকোনা, জামালপুর, শেরপুর আসছে তারা ।

জেলা প্রশাসনের পক্ষ থেকে ময়মনসিংহকে লক ডাউন ঘোষনার পর সারাদেশর সাথে গণপরিবহন বন্ধ রয়েছে । তারপরও মানুষ ভিন্ন পথে অর্থাৎ পায়ে হেঁটে, ট্রাক, ভ্যান রিকসায় আসছেন ময়মনসিংহে প্রায় সোয়াশত মাইলের দীর্ঘ পথ । বৃহস্পতিবার ময়মনসিংহ- ঢাকা মহাসড়ক দিয়ে আগত জামালপুরের বাসিন্দা শাহিনুরসহ কয়েকজনের সাথে কথা হয় বিডি২৪লাইভের বিশেষ প্রতিনিধির সাথে । শাহিনুর জানান, পরিবারের ৭জন সদস্যকে নিয়ে গাজীপুর থেকে পায়ে হেঁটে রওনা দিয়েছি জামালপুরের উদ্দেশ্যে নেত্রকোনার নাসরিন জানান, বাড়ি চলে আসছি । গার্মেন্টস মালিকের কথায় কর্মস্থল থেকে ফিরে আসছি বেতন না পেয়ে । ময়মনসিংহ শহরের বাসিন্দা জাফরউল্লাহ জানান, সকাল থেকে পায়ে হেঁটে সাভার থেকে ফিরছি । পকেটে টাকা- পয়সা না থাকায় ময়মনসিংহের উদ্দেশে রওনা হয়েছি। করোনাভাইরাসের ভয়ের চাইতে কর্মস্থলে থেকে না খেয়ে থাকার কষ্ট আরো বেশি ।

জানা গেছে, সরকার ময়মনসিংহকে করোনা হটস্পট অঞ্চল হিসাবে ঘোষণা করেছে । ইতিপূর্বে জেলাকে লক ডাউনের আওতায় আনা হয়েছে । তারপরও লক ডাউন অমান্য করে মহাসড়ক দিয়ে আসছে হাজারো মানুষ । প্রশাসন বিষয়টি জানার পরও কোন ব্যবস্থা নিচ্ছে না বলে অভিযোগ উঠেছে । ময়মনসিংহ জেলা পুলিশ সুপার (এসপি) মোহা. আহমারউজ্জামান জানান, কেও ঢুকতে পারছে না । তারপরও বিষয়টি গুরুত্বে সাথে দেখা হচ্ছে । ময়মনসিংহ জেলা প্রশাসক (ডিসি) মিজানুর রহমান বিডি২৪লাইভকে জানান, কিছু আসছে তবে তারা হাইওয়ে দিয়ে নয় ধানক্ষেত দিয়ে । তারপরও কেও যেন ঢুকতে না পারে বিষয়টি পুলিশকে জানানো হয়েছে ।

উল্লেখ্য, ময়মনসিংহে ১৫ তম দিন বুধবার (১৫ এপ্রিল) ১৮৮ জনের নমুনা পরীক্ষায় ১০ জনের কোভিড-১৯ পজেটিভ পাওয়া গেছে। এর মধ্যে গফরগাঁও ৩ জন, শেরপুরে ৩, নেত্রকোণায় ৩ ও জামালপুরে ১জন।

এআইআ/এইচি