• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৪শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ | ১০ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ | ১৪ই জিলকদ, ১৪৪২ হিজরি

রাত ২:৫০

২৪ ঘণ্টায় ঢাকার বাহিরে যে জেলায় বেশি আক্রান্ত


Share with friends

প্রাণঘাতী করোনা ভাইরাসে গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে আরও ৯ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃতের সংখ্যা দাঁড়াল ৮৪ জন। নতুন করে শনাক্ত হয়েছেন আরও ৩০৬ জন। সব মিলিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২ হাজার ১৪৪ জনে। আইসিউতে আছে ১১ জন। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে বাড়ি ফিরেছে ৬৬ জন। বেশি আক্রান্ত ২১-৩০ বছরের মধ্যে। ২৪ ঘণ্টায় ঢাকার বাহিরে নরসিংদীতে সবচেয়ে বেশি আক্রান্ত হয়। শনিবার (১৮ এপ্রিল) দুপুরে করোনা ভাইরাস নিয়ে নিয়মিত ব্রিফিংয়ে রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা এ তথ্য জানান।

নরসিংদীতে গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ৩ চিকিৎসকসহ ২৭ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় মোট করোনাভাইরাস আক্রান্তের সংখ্যা ৯২ জন। ৩৮ জনের নমুনা পরীক্ষা করে ২৭ জনের শরীরে কোভিড-১৯-এর উপস্থিতি পাওয়া যায়।

নতুন আক্রান্ত ২৭ জনের মধ্যে রয়েছে সদর উপজেলার ১২ জন,বেলাবো উপজেলায় ৯ জন,শিবপুর উপজেলায় ৪ জন ও রায়পুরা উপজেলার ২ জন রয়েছে। সর্বমোট নরসিংদী সদর উপজেলায় মোট ৪৮ জন, রায়পুরায় ১২ জন, পলাশে ৩ জন, শিবপুরে ১২ জন, বেলাবোতে ১১ জন ও মনোহরদীতে ৬ জন আক্রান্ত হয়েছে।

ওয়ার্ল্ডোমিটারের হিসাব অনুযায়ী, আজ শনিবার (১৮ এপ্রিল) সকাল ৯ টা পর্যন্ত বিশ্বের ২১০টি দেশ ও অঞ্চল কভিড-১৯-এ আক্রান্ত হয়েছে। আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২২ লাখ ৫৮ হাজার ৫১৬ জনে। মোট মৃত্যু হয়েছে ১ লাখ ৫৪ হাজার ৩৭১ জনের। সুস্থ হয়েছে সাড়ে ৫ লাখ ৭৫ হাজার ২৯৮ জন।